শিরোনাম:

বীমা দাবী পরিশোধে কোম্পানীগুলোকে গুরুত্ব দিতে হবে: মোঃ কাজিম উদ্দিন

নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারী ১৪, ২০২৩


ন্যাশনাল লাইফ ইনস্যুরেন্স কোম্পানীর মুখ্য নির্বাহী কর্মকর্তা মোঃ কাজিম উদ্দিন বলেছেন বীমা দাবী পরিশোধে কোম্পানীগুলোকে গুরুত্ব দিতে হবে। একটি বীমা দাবী পরিশোধের মাধ্যমে, আরো দশটি বীমা পলিসি সৃষ্টি হয়। ১৩ ফেব্রুয়ারী বাংলাদেশ ইনস্যুরেন্স এসোসিয়েশনের উদ্যোগে ঢাকা ক্লাবে লাইফ বীমা কোম্পানীগুলোর সমস্যা ও সমাধানের উপায় নির্ধারণে অনুষ্ঠিত চেয়ারম্যান ও মুখ্য নির্বাহীদের সভায় তিনি এ কথা বলেন। 

সভায় সভাপতিত্ব করেন এসোসিয়েশনের প্রেসিডেন্ট শেখ কবির হোসেন, সঞ্চালনা করেন এসোসিয়েশনের ফাস্ট ভাইস প্রেসিডেন্ট নাসির উদ্দিন আহমেদ পাভেল। অনুষ্ঠানে লাইফ বীমা কোম্পানীগুলোর চেয়ারম্যান ও মুখ্য নির্বাহীরা নিজ নিজ বক্তব্য উপস্থাপন করেন। 

ন্যাশনাল লাইফের মুখ্য নির্বাহী কর্মকর্তা মোঃ কাজিম উদ্দিন আরো বলেন, বীমা দাবী পরিশোধকে সর্বাধিক গুরুত্ব দেওয়ায় করোনাকালীন সময়ে ন্যাশনাল লাইফ সাফল্য পেয়েছে। ২০২০ সালে ন্যাশনাল লাইফ দাবী পরিশোধ করে ৭৯৯ কোটি টাকা এবং এর বিপরীতে প্রিমিয়াম অর্জন করে ১২০১ কোটি টাকা। তারই ধারাবাহিকতায় ২০২১ সালে ন্যাশনাল লাইফ দাবী পরিশোধ করে ৮৮২ কোটি টাকা, প্রিমিয়াম অর্জন করে ১৪২৩ কোটি টাকা এবং ২০২২ সালে দাবী পরিশোধ করে ১০৫১ কোটি টাকা, প্রিমিয়াম অর্জন করে ১৬০৮ কোটি টাকা ।

বাংলাদেশ জার্নাল/এমএ